খানসামায় সুস্থ হয়ে বাড়ি ফিরলেন আরো চার করোনা রোগী

প্রকাশিত: ৩:১৭ অপরাহ্ণ, জুন ১০, ২০২০

দিনাজপুর প্রতিনিধিঃ

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে যেখানে মৃত্যুর খবর চারিদিকে তার মধ্যে আবারো সুসংবাদ দিল দিনাজপুরের খানসামা উপজেলা স্বাস্থ্য বিভাগ। খানসামা উপজেলায় মোট ১২ জন করোনা আক্রান্ত রোগীর মধ্যে আইসোলেশন কেন্দ্র থেকে চার জন সুস্থ হয় বাড়ি ফিরেলেন।এনিয়ে খানসামায় মোট সুস্থের সংখ্যা ৬ জন।

বুধবার (১০জুন) সকালে পাকেরহাটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তাদেরকে সুস্থ হওয়ার সার্টিফিকেট ও ফুলেল শুভেচ্ছা দিয়ে বিদায় জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.ফারুক রিজওয়ান,ডা.নুর ফারিহা আইরিন,ডা. শতাব্দী সাহা তিথি,ভেড়ভেড়ী ইউপি চেয়ারম্যান হাফিজ সরকার সহ আরো অনেকে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে জানা গেছে, গত ২১মে নারায়নগঞ্জ ফেরত ভেড়ভেড়ী গ্রামের মহসীন আলী (২৮),সাজেদা খাতুন (২৬),জোবায়দুল হক (২৪) ও আসোয়াদ হোসেন (২৩) করোনা শনাক্ত হন। পরে তাদেরকে আইসোলেশন কেন্দ্রে নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসা নেওয়ার পর তাদের তিনবার ফলোআপ পরীক্ষায় করোনা নেগেটিভ আসে।

ছাড়পত্র পাওয়া ২৩বছর বয়সী আসোয়াদ হোসেন বলেন,‘আমি এখন পুরোপুরি সুস্থ। করোনায় আক্রান্ত শুনে অনেক ভয় পেয়েছিলাম। মনে করছিলাম আর বাঁচবো না,আল্লাহ তায়ালার রহমতে সুস্থ হয়েছি।তবে ইউএনও,চিকিৎসকরা,পুলিশ, ইউপি চেয়ারম্যানসহ অনেকে আমাকে সবসময় সাহস দিয়েছেন।’

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.ফারুক রিজওয়ান বলেন,‘করোনার কোনো নির্দিষ্ট চিকিৎসা না থাকলেও লক্ষণ দেখে আমরা চিকিৎসা দিয়েছি। তাদের সার্বক্ষণিক নজরদারিতে রেখেছিলাম।আর করোনা আক্রান্তদের জন্য গুরুত্বপূর্ণ হচ্ছে রোগীর মনোবল বাড়ানো,পুষ্টিকর খাবার খাওয়া,যাতে তার শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়।

(খানসামায় করোনা থেকে সুস্থ হওয়ার চার জনের মাঝে ছাড়পত্র প্রদান করা হয়)




error: Content is protected !!