নওগাঁর করোনায় বাবা হারানো শিশু মরিয়মের পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার

প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২২

কামাল উদ্দিন টগর,নওগাঁ প্রতিনিধিঃ-নওগাঁর পোরশায় শিশু মরিয়ম খাতুনের পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গাভি-বাছুর দিলেন জেলা প্রশাসক হারুন-অর-রশীদ। রোববার (9জানুয়ারি) বিকালে উপজেলার নীতপুর ইউনিয়নের চকবিষ্ণুপুর কলনীবাজার গ্রামে শিশুটির মা তানজিলা বেগমের হাতে দুটি গাভি ও দুটি বাছুর এবং একমাসের পশুখাদ্য তুলে দেওয়া হয়।
এ ছাড়া প্রশাসনের উদ্যোগে গরু রাখার জন্য বাড়ির সঙ্গে একটি শেডও (গোয়ালঘর) তৈরি করে দেওয়া হয়েছে।
পরিবারটিকে সহায়তা প্রদান অনুষ্ঠানে জেলা প্রশাসক হারুন-অর-রশীদ বলেন, ‘সমাজে বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে সহায়তা করা হয়। এই পরিবারের একমাত্র উপার্জনক্ষম মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। আমরা চেয়েছি, পরিবারটির জন্য স্থায়ীভাবে আয়বর্ধক কিছু একটা করে দিতে। সেই সিদ্ধান্ত থেকে অসহায় পরিবারটিকে দুটি গাভি ও দুটি বাছুর উপহার দেওয়া হলো। আশা করি গাভি-বাছুর লালন-পালন করে তারা স্বাবলম্বী হতে পারবে। এ ছাড়া মরিয়মের মায়ের জন্য বিধবাভাতারও ব্যবস্থা করে দেওয়া হয়েছে।’
২০২১ সালের ৫ জুলাই রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে লাশের পাশে একটি শিশুর আর্তনাদের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ওই ভিডিতে দেখা যায়, শিশু মরিয়ম তার বাবার লাশের পাশে বসে অনবরত কাঁদছে। সে সময় পরিবারের আর কেউ না থাকায় সে একাই বাবার লাশ পাহারা দিচ্ছে। ওই ভিডিওর সূত্র ধরে বিভিন্ন গণমাধ্যমে এই ঘটনা নিয়ে সংবাদ প্রকাশিত হয়। এরপর প্রশাসনের পক্ষ থেকে ও ব্যক্তিগতভাবে অনেকেই শিশুটির পরিবারকে আর্থিক সহায়তা দেন।
উপহার প্রদান অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ইব্রাহীম, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হামিদ রেজা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল আজম খান, জনস্বাস্থ্য কর্মকর্তা মিলন কুমার প্রমুখ উপস্থিত ছিলেন।




error: Content is protected !!