শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদকের পদ হারালেন জায়েদ খান

প্রকাশিত: ৮:১০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২২

ডেস্ক রিপোর্ট
আপীল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী নতুন সাধারণ সম্পাদক প্রার্থী নায়িকা নিপুণ আক্তারকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

ভোটে নোট ছড়ানোর’ অভিযোগ তুলে তার পদ বাতিলের আবেদন করেছিলেন পরাজিত প্রার্থী নিপুণ আক্তার।নিপুণের আবেদনের প্রেক্ষিতে জায়েদ খানের পদ নিয়ে আজ সন্ধা ৭ টার সময় সিদ্ধান্ত জানায় শিল্পী সমিতির আপিল বোর্ড।

নির্বাচনে জায়েদ খানের কাছে ১৩ ভোটে হারার পর ‍ভোট পুর্নগণনার আবেদন করেছিলেন নিপুণ; সেখানেও ফলাফল অপরিবর্তিত থাকার পর এক সংবাদ সম্মেলনে ভোটের দিন জায়েদ খানের বিরুদ্ধে টাকা ছড়ানোর অভিযোগ করেছেন এ অভিনেত্রী।

পরে শিল্পী সমিতির আপিল বোর্ডে জায়েদ খান ও কার্যকরী পরিষদের সদস্য চুন্নুর পদ বাতিলের আবেদন করেন নিপুণ; তার আবেদনের প্রেক্ষিতে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে করণীয় জানতে আবেদন করেছিলেন সোহান।

মন্ত্রণালয় থেকে পাঠানো এক চিঠিতে আপিল বোর্ডকেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে; সেই নির্দেশনা মেনে ‍দুই পক্ষকে নিয়ে বসার উদ্যোগ নেন সোহান।

তবে বৈঠকে যাবেন না বলে জানান জায়েদ খান; আপিল বোর্ডের কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, “২৯ জানুয়ারির পর থেকে আপিল বোর্ড বিলুপ্ত হয়েছে। বিষয়টি নিয়ে আপিল বোর্ডের সিদ্ধান্ত নেওয়ার কোনো এখতিয়ার নেই।“

তবে সোহান বলছেন, মন্ত্রণালয়ের নির্দেশনা মেনেই তারা কাজ করছেন।

বিষয়টি নিয়ে আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহানসহ পাঁচ জনের নামে আইনি নোটিস পাঠিয়েছেন বলে জানান জায়েদ খান।

২৮ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচনের পর এখনও নবনির্বাচিত কমিটি শপথ নিতে পারেনি; শপথ কবে হবে-তা নিয়েও অনিশ্চয়তায় আছেন কমিটির সদস্যরা।




error: Content is protected !!