ঝিনাইদহের কালীগঞ্জে ছাগল বিক্রির টাকা নিয়ে কৃষককে কুপিয়ে হত্যা, জড়িত আসামী গ্রেপ্তার

প্রকাশিত: ২:১৭ অপরাহ্ণ, জুন ১৩, ২০২০

মোঃ শহিদুল ইসলাম, ঝিনাইদহ জেলা প্রতিনিধি

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার দৌলতপুর গ্রামে ছাগল বিক্রির ৩’শ টাকার চাওয়াকে কেন্দ্র করে আমিরুল ইসলাম (৪০) নামে এক কৃষককে কুপিয়ে হত্যা করা হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যা ৭ টার দিকে এ ঘটনা ঘটে। নিহত আমিরুল ইসলাম দৌলতপুর গ্রামের জবেদ বিশ্বাসের ছেলে। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

হত্যাকান্ডের ২৪ ঘন্টার মধ্যেই পুলিশ অভিযান চালিয়ে হত্যাকান্ডের মুল ঘাতক শাহিন ওরয়ে জাম্বুকে গ্রেপ্তার করে। এ সময় রক্তমাখা একটি ধারালো দা উদ্ধার করে। গ্রেপ্তারকৃত শাহিন একই গ্রামের ছামসুর মন্ডলের ছেলে।

ঝিনাইদহ সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার জানান, কালীগঞ্জ উপজেলার দৌলতপুর গ্রামে ছাগল বিক্রীর পাওনাকৃত তিনশত টাকা শাহিন ওরফে জাম্বু একই গ্রামের কৃষক আমিরুলের বোন জামাইয়ের কাছে পােবো।

এ ঘটনার জের ধরে গতকাল সন্ধ্যায় শাহিন ও আমিরুলের মধ্যে তর্ক-বিতর্ক হলে একপর্যায়ে উত্তেজিত হয়ে শাহিন আমিরুলকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনার পর থেকে ঘাতক শাহিন পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। গতরাতেই নিহতের স্বজনেরা শাহিন ওরফে জাম্বুকে আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

তিনি আরও জানান, পুলিশ এ হত্যাকান্ডের পরই শাহিনকে গ্রেপ্তারের জন্য রাতভর কালীগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান চালায়। অভিযানকালে আজ শনিবার ভোরে অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার তার থানার সঙ্গীয় ফোর্স নিয়ে তাকে কালীগঞ্জ এলাকা থেকে গ্রেপ্তার করে। পরে তার স্বীকারোক্তিতে তার বাড়ির পাশ থেকে রক্তমাখা ধারালো দা উদ্ধার করে। তাকে জেল হাজতে পাঠানোর প্রস্তুতি চলছে।




error: Content is protected !!