কুড়িগ্রামের উলিপুরে বজ্রপাতে অবসরপ্রাপ্ত শিক্ষকের মৃত্যু,আহত ২

প্রকাশিত: ১০:৩৭ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০

কুড়িগ্রাম প্রতিনিধি:কুড়িগ্রামের উলিপুরে জমি থেকে বাদাম উঠানোর সময় বজ্রপাতে মাও. রুহুল আমীন (৬৮) নামে অবসরপ্রাপ্ত মাদরাসা শিক্ষকের ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে। এ সময় আরও দুইজন গুরুত্বর আহত হন। ঘটনাটি ঘটেছে, সোমবার (১৫ জুন) দুপর সাড়ে ৩টার দিকে উপজেলার থেতরাই ইউনিয়নের চর গোড়াই পিয়ার গ্রামে।নিহত মাও. রুহুল আমীন রাজারহাট উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নের ডাংরারহাট দাখিল মাদ্রাসার অবসরপ্রাপ্ত মৌলভী শিক্ষক ছিলেন। তিনি উপজেলার দলদলিয়া ইউনিয়নের সরদারপাড়া গ্রামের খাতির আলী মিস্ত্রি’র পুত্র।

স্হানীয় সূত্রে জানা গেছে, উপজেলার থেতরাই ইউনিয়নের চর গোড়াই পিয়ার গ্রামে কয়েকজন কৃষক মিলে জমি থেকে বাদাম উঠানোর (তোলা) সময় হঠাৎ করেই বজ্রপাতসহ বৃষ্টি শুরু হয়। এসময় জমিতে থাকা অবস্থায় বজ্রপাতের আঘাতে ঘটনাস্থলেই তিনি নিহত হন। তার সঙ্গে থাকা গোড়াই পিয়ার কানীপাড়া গ্রামের মোসলেম উদ্দিনের স্ত্রী আঞ্জুআরা বেগম (৪০) ও মইনুদ্দিনের ছেলে মহসিন আলী (৫০) গুরুত্বর আহত হন। পরে খবর পেয়ে স্বজনরা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মাঈদুল ইসলাম জানান, বজ্রপাতে গুরুত্বর আহত দুই জনের শারীরিক অবস্থা আশংঙ্কাজনক হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য কুড়িগ্রাম সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

থেতরাই ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মাও. রুহুল আমীন সোমবার তিস্তা নদীর জেগে উঠা চরে তার জমিতে চাষাবাদ করা বাদাম তুলতে গিয়ে বজ্রপাতের শিকার হয়ে ঘটনাস্থলে মারা যান তিনি।




error: Content is protected !!