রাজবাড়ীতে বাল্য বিয়ে পড়ানোর দ্বায়, কাজী কে জরিমানা।

প্রকাশিত: ১০:৫২ পূর্বাহ্ণ, জুন ১৮, ২০২০

মিঠুন গোস্বামী জেলা প্রতিনিধিঃ

রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে বাল্য বিয়ে পড়ানোর দায়ে কাজী ও কনের বড় ভাইকে ৬ মাস, বরকে ১ বছরের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

এসময় এলাকার মাতুব্বরের বাড়ীতে গোপনে বাল্য বিয়ে দেয়ার অপরাধে নিজাম বিশ্বাস (৪৫) কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। নিজাম বিশ্বাস বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের দড়িপাড়া গ্রামের মৃতঃ কালু বিশ্বাসের ছেলে।

বুধবার বিকালে উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম ও সহকারী কমিশনার (ভূমি) এসএম আবু দারদা যৌথ অভিযান চালিয়ে আসামীদেরকে আটক করে।

পরে সন্ধ্যায় নির্বাহী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) এসএম আবু দারদা।

দন্ডপ্রাপ্ত আসামীরা হলো কাজী বহরপুর ইউনিয়নের রায়পুর গ্রামের মৃতঃ মহসিন মন্ডলের ছেলে আব্দুর রহমান (৪২), কনের বড় ভাই ইসলামপুর ইউনিয়নের নারায়নপুর গ্রামের নাজির সেখের ছেলে নাজমুল সেখ (২২) ও বর বহরপুর ইউনিয়নের ডহরপঁাচুরিয়া গ্রামের জব্বার মন্ডলের ছেলে সুরুজ মন্ডল(২২)।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম বলেন, গত শুক্রবার (১২জুন) গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি বহরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী এক শিক্ষাথর্ীর বাল্য বিয়ে দেওয়া হচ্ছে। এমন খবর পেয়ে স্থানীয় চেয়ারম্যান ও থানা পুলিশকে অবগত করলে তারা সেদিন বাল্য বিয়ে বন্ধ করে দেয়।

কিন্তু গত সোমবার (১৫জুন) রাতে মেয়ে পক্ষ বহরপুর ইউনিয়নের দড়িপাড়া গ্রামে মাতব্বর নিজাম বিশ্বাসের বাড়ীতে গোপনে বিয়ে অনুষ্ঠিত হয়। বুধবার বিকালে বিয়ের বিষয়টি স্থানীয়রা আমাকে জানালে তাৎক্ষণিকভাবে বৃষ্টির মধ্যে আমি, এসিল্যাল্ড ও থানার এএসআই আজিজুর রহমান প্রথমে বরের বাড়ী থেকে বর ও কনে এবং পরে মেয়ের বাড়ী থেকে মেয়ের বড় ভাইকে আটক করে নিয়ে এসে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদেরকে কারাদন্ড প্রদান করা হয়।

এছাড়াও পরে স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে মাতব্বর নিজাম ও কাজী আব্দুর রহমানকে ডেকে এনে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয় এবং কাজীর লাইসেন্স বাতিলের জন্য সুপারিশ করে আসামীদেরকে রাতেই জেল হাজতে প্রেরণ করা হয়।




error: Content is protected !!