সেনবাগে একই স্থানে বিএনপি ও যুবলীগের সভা আহবান চরম উত্তেজনা

প্রকাশিত: ১০:৩৩ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২২
মোঃইব্রাহিম  নোয়াখালী প্রতিনিধি
তেল গ্যাস ও নিত্য পন্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে নোয়াখালীর সেনবাগ উপজেলা বিএনপি কর্তৃক বৃহস্পতিবারের ঘোষিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার স্থালে একই সময় ও স্থানে উপজেলা যুবলীগ সভা আহবান করায় দুই গ্রুপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। উপজেলা ও থানা প্রশাসন পরিস্থিতি সামাল দিতে দফায় দফায় সভা করছে।
সেনবাগ উপজেলা বিএনপির সদস্য সচিব মোক্তার হোসেন ইকবাল জানান, তেল গ্যাস ও নিত্য পন্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে সেনবাগ উপজেলা বিএনপি বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল ও প্রতিবার সভা করার জন্য ২২ আগস্ট সেনবাগ উপজেলা নির্বাহী অফিসারের নিকট সেনবাগ উপজেলা অঢিটোরিয়ামে সভা করার অনুমতি চেয়ে আবেদন করে।
অপরদিকে একই দিন বেলা ১১টার সময় সেনবাগ উপজেলা যুবলীগের আহ্বায়ক আসম জাকারিয়া আল মামুন ২০০৪ সালের ২১আগষ্ট আওয়ামী লীগের সমাবেশে বিএনপি জামায়াত জোটের গ্রেনেড হামলার প্রতিবাদে ও শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে উপজেলা অডিটোরিয়ামে দোয়া মাহফিল এবং বিকাল ৩টায় সেনবাগ সরকারি পাইলট উচ্চবিদ্যালয় মাঠে প্রতিবাদ সভার অনুমতি চেয়ে নির্বাহী অফিসারের নিকট লিখিত আবেদন করে। নির্বাহী অফিসার আবেদন দুইটির বিষয়টি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সেনবাগ থানার অফিসার ইনচার্জ(ওসি) ইকবাল হোসেন পাটোয়ারীর নিকট প্রেরণ করে। এদিকে বিএনপির তিনটি গ্রুপ কেন্দ্রীয় কর্মসূচীকে সফল করতে দীর্ঘ দুই বছর পর একই টেবিলে বসে কর্মসূচি সফল করতে একজোট হয়। কিন্তু ওই বেঠকের ২৪ঘন্টা মধ্যে নানা ইস্যুতে ফের গ্রুপে বিভক্ত হয়ে গিয়ে তারা আলাদা  আলাদা ভাবে কর্মসূচি পালন করার সিন্ধান্ত নেন। একদিকে বিএনপির তিন গ্রুপ অপর দিকে একই স্থানে ও সময় যুবলীগের কর্মসূচি ঘোষনা করা সর্বত্র উত্তেজনা ও আইনশৃঙ্খলা অবনতিন আতঙ্ক বিরাজ করছে।
এব্যাপারে যোগাযোগ করলে সেনবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল হোসেন পাটোয়ারী একই সময় ও একই স্থানে বিএনপির ও যুবলীগের সভা আহবানের কথা স্বীকার করে বলেন-আমরা উভয় পক্ষের সঙ্গে কথা বলেছি। বিএনপি বৃহস্পতিবার সেনবাগ পৌর শহরে কোন বিক্ষোভ মিছিল ও সভা করবেনা। তবে, তারা শহরের বাহিরে করবে বলে কথা দিয়েছে।এব্যপারে সেনবাগ উপজেলা বিএনপির সদস্য সচিব (কাজী মফিজ গ্রুপ অনুসারি) মোক্তার হোসেন ইকবাল জানান তারা সম্ভাব পরিস্থিতি এড়াতে বিভাগী ও জেলা নেতাদের পারামর্শে একদিন পর বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করার সিন্ধান্ত নিয়েছেন।অপরদিকে সেনবাগ উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক (জয়নুল আবদিন ফারুক গ্রুপ অনুসারি) আমিন উল্লাহ বিএসসি জানান, পূর্ব ঘোষিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা তারা করবেন্ তবে প্রশাসনের অনুরোধে পূর্বের স্থানের পরিবর্তে ছমির মুন্সির হাট বাজারে অনুষ্ঠিত হবে।অপরদিকে সেনবাগ পৌরসভা বিএনপির সাবেক সভাপতি জহিরুল ইসলাম লিটন গ্রুপ পৌরশহরে তাদের বিক্ষোভ ও প্রতিবাদ সভা পৌর শহরে করবেন বলে নিশ্চিত করেন সেনবাগ পৌরসভা বিএনপির সাবেক সেক্রেটারী ফারুক বাবুল।এদিকে বুধবার বিকাল ৫ টা ৫৪ মিনিটের সময় সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহারের সঙ্গে কথা বললে তিনি জানান, বিএনপি শহরে কোন কর্মসূচি পালন করবেনা বলে কথা দিয়েছে। তারা শহরের বাহিরে শান্তির্পূন ভাবে তাদের কর্মসূচি পালন করবে। তার পরও সবদিক বিবেচনায় শহরের শান্তি শৃঙ্খলা ও জানমালের রক্ষায় পুলিশ শহরে অতিক্তি নিরাপত্তা জোরদার করার প্রদক্ষেপ নিয়েছে।



error: Content is protected !!