সিরাজদিখানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের শক্ত অবস্থানের কারণে পন্ড হয়ে যায় বিএনপি’র বিক্ষোভ সমাবেশ ।

প্রকাশিত: ৯:৫৯ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২২

 

হাবিব হাসান মুন্সীগঞ্জ প্রতিনিধি,

বিদ্যুতের লোডশেডিং, জ্বালানী তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধগতি ও ভোলায় ছাত্রনেতা নুরে আলম ও আব্দুর রহিমকে হত্যার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে আজ শুক্রবার (২৬ আগস্ট) বিকাল ৩ টায় সিরাজদিখান উপজেলা বিএনপির পার্টি অফিসে বিক্ষোভ সমাবেশ হওয়ার কথা থাকলেও উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের শক্ত অবস্থানের কারণে পন্ড হয়ে যায় বিএনপি’র বিক্ষোভ সমাবেশ ।

বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে উক্ত সমাবেশ সফল করার লক্ষে স্ব স্ব ইউনিয়ন বিএনপি ও সকল অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দদেরকে বিকাল ৩ টায়  সিরাজদিখান উপজেলা বিএনপির পার্টি অফিসে উপস্থিত থাকার জন্য নির্দেশ প্রদান করা হলেও বিএনপির পাটি অফিসের সামেনের রাস্তায় অবস্থান নেয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকমীরা। বিকাল ৩টার দিকে উপজেলা বিএনপি উপজেলা কার্যালয়ে নেতাকর্মীরা জড়ো হতে থাকে কিন্তু  ছাত্রলীগ,যুবলীগ ও স্বেচ্ছাসেব লীগের বাধায় বিক্ষোভ  সমাবেশ পন্ড হয়ে যায় বলে অভিযোগ করেন বিএনপির নেতাকর্মীরা । পরে বিকাল ৫ টার দিকে উপজেল বিএনপির আহবায়ক শেখ মো.আব্দুল্লাহর নিজ বাড়ী শেখরনগর গোপালপুর এলাকায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয় । আহবায়ক শেখ মো.আব্দুল্লাহ বলেন, বিকাল ৩ টায় থানা পার্টি অফিসে আমাদের বিক্ষোভ সমাবেশ করার কথা ছিল কিন্তু নেতাকর্মীরা পাটি অফিসে আসার পথে রাস্তার মোরে মোরে ছাত্রলীগ,যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের লোকেরা আমাদের  বাধা দিয়েছে  । জনগনের জানমালের নিরাপত্তার কথা ভেবে আমরা বিক্ষোভ সমবাশেরে স্থান পরিবর্তন করি ।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির আহবায়ক শেখ মো.আব্দুল্লাহ,আহবায়ক কমিটির সদস্য সচিব হায়দার আলী,আহবাক কমিটির সদস্য আলী আনসার মোল্লা,জেলা স্বেচ্ছাসেবক দলেল সাধার সম্পাদক সিদ্দিক মোল্লা,জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মাসুম মোর্শেদ,জেলা যুবদলেল সাবেক সহ-সভাপতি অহিদুল ইসলাসহ বিএনপির অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ।

বিএনপির অভিযোগের বিষয় উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিয়ান আব্দুল্লাহ অনিক জানান, আমরা কোন বাধার সৃষ্ঠি করি নাই, বিএনপি  জামায়েত  বিক্ষোভ সমাবেশের নামে রাজপথে কোনো প্রকার নৈরাজ্য সৃষ্টি না করতে পারে সেই জন্য জনগণের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে আমার রাজপথে অবস্থান নিয়েছিলাম। তবে রাজপথে বিএনপির কোন নেতাকর্মী আমার চোখে পড়েনি




error: Content is protected !!