যশোরের শার্শায় ৫ কেজি স্বর্ণ উদ্ধার

প্রকাশিত: ১০:২২ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২২
মোঃ সোহাগ হোসেন, নিজস্ব প্রতিনিধিঃ
যশোরের শার্শা উপজেলার অগ্রভূলোট সীমান্ত থেকে ৫ কেজি ১৪ গ্রাম ওজনের ৪৩ পিচ স্বর্ণ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। এসময় পাচারকারী স্বর্ণ ফেলে কৌশলে পালিয়ে যায়। শুক্রবার রাত দশ টার সময় এ স্বর্ণের চালানটি আটক করা হয়।
বিজিপি’র অফিস সূত্রে জানা গেছে, পলাতক আসামিরা হলেন, শার্শা উপজেলার পাঁচ ভূলোট এলাকার মিজানের ছেলে আব্দুল্লা, ও একই এলাকার আব্দুল গফুরের ছেলে রিপন।
খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল তানভীর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি শার্শার অগ্রভূলোট সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের চালান ভারতে পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে সন্দেহ ভাজন তিন ব্যক্তিকে গতি রোধ করা হয়। এসময় তাদের মধ্যে থেকে এক জনকে আটকের চেষ্টা করলে স্বর্ণ ফেলে সীমান্তের ইছামতী নদীতে ঝাঁপ দিয়ে ভারত সীমান্তে পালিয়ে যায়। এসময় চোরাকারবারিদের ফেলে যাওয়া ৫ কেজি ১৪ গ্রাম ওজনের ৪৩ পিচ স্বর্ণের বার জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ৫০ লাখ ৫৬ হাজার টাকা। স্বর্ণ ব্যবসায়ী, গডফাদারসহ স্বর্ণ পাচারকারীদের অতি দ্রুত আইনের আওতায় আনা হবে বলে তিনি আরও জানান।



error: Content is protected !!