অবৈধ্য ভাবে ট্রাক্টর দিয়ে পরিবহনের অভিযোগে ফুলবাড়ীতে ভ্রাম্যমান আদালতে ৭০ হাজার টাকা জরিমানা আদায়

প্রকাশিত: ১০:৩৩ অপরাহ্ণ, মার্চ ৫, ২০২৩
মো. মোরসালিন ইসলাম
দিনাজপুরের ফুলবাড়ীতে অবৈধ্য ভাবে মাটি খনন করে রাবিশ বালু উত্তোলনের অভিযোগে ১টি ভেকুকে ১০ হাজার টাকা  ও অবৈধ্য রাবিশ বালু পরিবহনের দায়ে ৮টি ট্রাক্টর ৬০ হাজার মোট ৭০ টাকা টাকা জরিমানাসহ রাবিশ বালু জব্দ করেছেন ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম।

গতকাল বেলা সাড়ে ১২ টায় উপজেলার রাজারামপুর আদর্শ কলেজপাড়া এলাকায় অভিযান চালিয়ে, অবৈধ্য ভাবে মাটি খনন করে রাবিশ বালু উত্তোলন  ও বহনের সময় এই অভিযান পরিচালনা করেন তিনি।

ভ্রম্যমান আদালতে জরিমানা প্রদানকারী ট্রাক্টরের মালিকেরা হলেন সুজাপুর গ্রামের বাসীন্দা ও মাদিলা হাট কলেজের অধ্য মোস্তফিজুর রহমান, পূর্ব গৌরীপাড়া গ্রামের খেরাজ উদ্দিনের ছেলে রাকিব, একই এলাকার মকছেদ আলীর ছেলে বাদল, দুধিপুর গ্রামের অহিদুল ইসলামের ছেলে আহসান হাবিব, কানাহার গ্রামের আজাহার আলীর ছেলে সুমন, আমডুঙ্গি হাটের মহিদুল ইসলাম ও রাঙ্গামাটি গ্রামের উমর উদ্দিনের ছেলে আতাউর রহমান। এছাড়া ভেকু মালিক রাজারামপুর ফকির পাড়া গ্রামের জয়নাল আবেদিন।

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম বলেন, সরকারী অনুমতি ছাড়ায় অবৈধ্য ভাবে মাটি খনন করে রাবিশ বালু উত্তোলন ও বহনের দায়ে এ জরিমানা আদায় করা হয়েছে। অবৈধ্য ভাবে বালু মাটি খনন ও উত্তোলনকারীদের বিরুদ্ধে এ অভিযান নিয়মিত চলছে চলবে।




error: Content is protected !!