ঝিনাইদহের মহেশপুরে কাকিলাদাড়ি বিলের খাল খনন পরিদর্শনে – এমপি চঞ্চল

প্রকাশিত: ১১:০৪ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২০

মোঃ শহিদুল ইসলাম, ঝিনাইদহ জেলা প্রতিনিধি;

৬ জুলাই বেলা ১১ ঘটিকার সময় ঝিনাইদহের মহেশপুর উপজেলার এস বিকে ইউনিয়নের কাকিলাদাড়ি বিলের খাল খনন সম্পন্ন হওয়ায় সরাসরি স্বরজমিন পরিদর্শন করলেন ঝিনাইদহ – ৩ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব এ্যাডভোকেট আলহাজ্ব শফিকুল আজম খাঁন চঞ্চল।

স্বরজমিন তদন্তে গিয়ে জানা জায় গত ৩০ জুন ঝিনাইদহের চোখ ও ১লা জুলাই যশোর থেকে প্রকাশিত দৈনিক গ্রামের কাগজ পত্রিকার শিরোনামে প্রকাশ, কাবিখা প্রকল্পের দিতীয় কিস্তি বরাদ্ধেরর ১১০ মেট্টিক টন গমের কাজ না করেই রাস্তা চাচা ছোলা করেই টাকা গুলো হজম করেছে একটি সেন্ডিকেট।

শিরোনামের সংবাদটি জানতে পেয়ে (মহেশপুর ও কোটচাঁদপুর) আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট আলহাজ্ব শফিকুল আজম খান চঞ্চল, উপজেলার চেয়ারম্যান জনাব ময়জদ্দীন হামিদ, উপজেলার নির্বাহী কর্মকর্তা জনাব শাশ্বতীশীল ও উপজেলা প্রকৌলী বাস্তবায়ন কর্মকর্তা বেনজামিন বিশ্ব্যাস , এসবিকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফান হাসান চৌধুরী নুথান সহ অত্র এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে স্বরজমিন পরিদর্ষন করেন।

এ ব্যাপারে খাল খননের পি আই সি সভাপতি এসবিকে ইউপির কাকিলা দাড়ি ৯নং ওয়াড সদস্য রফিকুজ্জান বিপুল জানান, খাল খনন অনিয়ম হয়েছে এমন সংবাদটি প্রকাশ করার আগে কথিত নামধারী এক সংবাদিক কর্মি তার নিকট ২ লক্ষ টাকার চাঁদার দাবি করেন। টাকা দিতে অশিকার করায় আমার নামে উদ্দ্যোশ বিহীন এই মিথ্যা সংবাদ প্রকাশ করেছে।

তিনি আরো জানান এখানে কাজ সঠিক ভাবে সম্পন্ন হয়েছে কিনা সেই বিষয়টি নিয়েই মাননীয় সংসদ সদস্য স্বরেজমিন তদন্তে আসেন। এব্যাপারে জনাব আলহাজ্ব শফিকুল আজম খাঁন চঞ্চল বলেন উপজেলার এস বিকে ইউনিয়নের কাকিলাদাড়ি বিলের খাল খনন নিয়ে অনিয়মের অভিযোগে ঝিনাদহের চোখ সহ একটি আঞ্চলিক দৈনিকে সংবাদ প্রকাশ হয়েছে। শিরোনামের সংবাদে ” মহেশপুরে রাস্তা ও খাল চাচা ছোলা করে কাবিখার দিতীয় কিস্তির ১১০ মেট্রিকটন গম হজম করা হয়েছে। এমন সংবাদে এলাকায় তোলপাড় হওয়ায় মহেশপুর ও কোটচাঁদপুরের জাতীয় সংসদ সদস্য এ্যাডভোকেট শফিকুলআজম চঞ্চল উপজেলার চেয়ারম্যান জনাব ময়জদ্দীন হামিদ, উপজেলার নির্বাহী্ কর্মকর্তা জনাব শাশ্বতীশীল ও ইউপি চেয়ারম্যান আরিফান হাসান চৌধুরী নুথান এর উপস্থিত্বে ঘটনাস্থনটি পরিষদর্শন করেন। ইউপির কাকিলা দাড়ি ৯নং ওয়াডের ইউপি সদস্য রফিকুজ্জান বিপুল বলেন কতিথ এক নামধারি সাংবাদিক এই কাজের অনিয়ম দেখিয়ে তার নিকট ২ লক্ষ টাকার চাদার দাবি করে আসছিলো। টাকা না পেয়ে তিনি এই মিথ্যা সংবাদ প্রকাশ করেছেন।

এঘটনাকে কেদ্র করে মাননীয় সংসদ সদস্য জনাব আলহাজ্ব এ্যাডভোকেট শফিকুল আজম খান চঞ্চল বলেন কাবিখার নিজস্ব্য বরাদ্ধ “১১০ মেট্রিকটন গমের মধ্যে ইউপি সদস্য বিপুলের মাধ্যমে ২৪ টনের কাজ দিয়েছি এর তার কাজ সুষ্ঠ এবং সুন্দর হয়েছে বলে মনে করছি। এসময় মহেশপুরের নির্বাহী কর্মকর্তা, উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়জদ্দীন হামিদ, ভাইস চেয়ারম্যান আজাজুল ইসলাম আজা, জেলা পরিষদের সদস্য এম এ আসাদ, এসবিকে ইউপি চেয়ারম্যান আরিফান হাসান চৌধুরী নুথান, ফতেপুর ইউপি চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম সিরাজ, এস বিকে আ’লীগ সভাপতি মোঃ নজরুল ইসলাম বগা, সাধারন সম্পাদক শাহাজান আলী সহ অত্র এলাকার বিভিন্ন শ্রেনী পেশার শত শত লোকজন উপস্থিত ছিলেন।




error: Content is protected !!