বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে শুকনো খাবার বিতরণ করেন দুই ব্যবসায়ী দিলোয়ার তালুকদার ও গোলাম হোসেন তালুকদার

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২০

আবু জাহান তালুকদার:সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুরের ১নং উত্তর শ্রীপুুর ইউনিয়ন নিম্নাঞ্চলের তরং গ্রামের পানিবন্দি ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে শুকনো খাবার বিতরণ করেন দুই ব্যবসায়ী দিলোয়ার তালুকদার ও গোলাম হোসেন তালুকদার।

(১৩জুলাই)সোমবার বিকালে উত্তর শ্রীপুুর ইউনিয়নের তরং গ্রামে পানিবন্দি ও আশ্রয় কেন্দ্রে আশ্রিত লোকজনের দ্বারেদ্বারে নৌকাযোগে গিয়ে এসব শুকনো খাবার বিতরণ করেন।

উল্লেখ্য যে গত কয়েক দিনের টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সীমান্ত নদী এবং পাহাড়ি ছড়া ভেদ করে ঢলে পানি ঢুকে পানিবন্দি করে ফেলে উপজেলার নিম্নাঞ্চলের বিভিন্ন গ্রাম ও পাড়া-মহল্লা।

গ্রামীণ বসতিতে ঢলের পানি ঢুকে পড়ায় কোনো কোনো পরিবারে চুলো জ্বালানো সম্ভব হয়নি। ফলে পানিবন্দি পরিবারগুলোতে দেখা দেয় শুকনো খাবারের তীব্র সংকট।

এ অবস্থায় উপজেলার উত্তর শ্রীপুুর ইউনিয়নের তরং গ্রামের দুই ব্যবসায়ী দিলোয়ার তালুকদার ও গোলাম হোসেন তালুকদার তাদের ব্যক্তিগত তহবিল থেকে ১০০শত প্যাকেট চিড়া গুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের তরং গ্রামের বন্যায় প্লাবিত পানিবন্দি পরিবারের লোকজনের মধ্যে এসব শুকনো খাবার বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক সাংবাদিক আবু জাহান তালুকদার,নুর মোহাম্মদ, শাহপরান, হোসাইন,সুজন প্রমুখ।

দুই ব্যবসায়ী দিলোয়ার তালুকদার ও গোলাম হোসেন বলেন,নিজেদের বসতভিটে ভাঙাচোরা রেখেই, এই সংকটকালীন সময়ে প্রয়োজনের তুলনায় সামান্য শুকনো খাবার নিয়ে ছুটে চলেছিলাম আমাদের প্রানপ্রিয় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের কষ্টের ভাগিদার হতে।




error: Content is protected !!