তীব্র স্রোতে পদ্মা পারাপারে লাগছে দ্বিগুণ সময় অপেক্ষায় আড়াই শতাধিক ট্রাক।।

প্রকাশিত: ৪:৪৪ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০

মিঠুন গোস্বামী, রাজবাড়ী প্রতিনিধি:

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পদ্মার জল বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে স্বাভাবিক ভাবে ফেরি চলাচল করতে না পারায় আগের তুলনায় দ্বিগুণ সময় লাগছে। ফলে উভয় ঘাটে আটকা পড়েছে শত শত যানবাহন।

আজ ১৬ জুলাই বৃহস্পতিবার বেলা ১১.৩০ টার দিকে দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কে সিরিয়ালে থাকতে দেখা যায় কয়েকশো পণ্যবাহী ট্রাক। এর সময় পারের অপেক্ষায় ঘণ্টার পর ঘণ্টা ঘন্টা সিরিয়ালে আটকে ভোগান্তি পোহাচ্ছেন ট্রাক চালক ও হেলপাররা।

ট্রাকচালক ও হেলপার জানান, দীর্ঘ সময় আটকে থেকে তাদের অনেক লোকসান গুনতে হচ্ছে। এছাড়া গোসল, বাথরুম, খাওয়া-দাওয়া সহ নানা সমস্যায় পড়ছেন।
সময় মত মালামাল পরিবহনও করতে পারছেন না। প্রতিবছর এমন সমস্যা হয়, কিন্তু শক্তিশালী ফেরির ব্যবস্থা করে না কর্তৃপক্ষ। যার কারণে আমাদের দুর্ভোগ পোহাতে হয়।

এদিকে জল বৃদ্ধির ফলে লঞ্চঘাটে যাওয়ার পথের কিছু অংশ ডুবে গেলে বালুর বস্তা ফেলে যাত্রীদের চলাচল উপযোগী করা হয়েছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সহকারি ব্যবস্থাপক মোহাম্মদ মাহবুব হোসেন বলেন, নদীতে পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে তীব্র স্রোত দেখা দিয়েছে। যার ফলে ফেরিতে নদী পারাপারে সময় লাগছে আগের তুলনায় দ্বিগুণ। এরফলে দৌলতদিয়া প্রান্তে আড়াই শতাধিক ট্রাক পারের অপেক্ষায় রয়েছে। তবে কোনো যাত্রীবাহী বাস সিরিয়ালে নেই।

তিনি আরও বলেন, বর্তমানে দৌলতদিয়া প্রান্তে ৪টি ঘাট সচল রয়েছে। ছোট-বড় ১৩টি ফেরি চলাচল করছে এ রুটে।




error: Content is protected !!