ভৈরবে নেই আর করোনা ভাইরাসের প্রতিক্রিয়া।

প্রকাশিত: ১১:২৩ পূর্বাহ্ণ, আগস্ট ৪, ২০২০

তানজিল সরকারঃ ভৈরব কিশোরগঞ্জ প্রতিনিধি।

কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলা মেঘনা ব্রিজ নামে পরিচিত সৈয়দ নজরুল ইসলাম সেতু তার সাথে আরও রয়েছে ২টি রেল ব্রিজ। এই তিনটি ব্রিজ দাঁড়িয়ে আছে মেঘনা নদীর বুকে । এরই সৌন্দর্য উপভোগ করতে বিভিন্ন মৌসুমে বীর জমায় হাজারো মানুষ।

মহামারী করোনাভাইরাস এর পরিস্থিতিতে ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের গণস্বাস্থ্য বিভাগ থেকে এই প্রজ্ঞাপন জারি করা হয়।

করোনা ভাইরাস এর কারণে সরকার বার বার সর্তক করেন এই যে মাস্ক ও সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য। কিন্তু ভৈরবে কেউ মানছে না সামাজিক দূরত্ব পরছে না কেউ মাস্ক।

বিনোদন কেন্দ্র হিসেবে ব্রীজের নিচে হাজারও মানুষের ঢল দেখা গেছে পর্যটকদের কাছে থেকে জানা যায় লকডাউনে বাসায় আটকে ছিলেন তাই ব্রিজের নিচে ঘুরতে বেরিয়েছে। মাস্ক মুখে নাই কেনো এই প্রশ্নের উত্তরে জানান তাদের মাস্ক পকেটে আছে।

কয়েকজন মেয়েকে প্রশ্ন করা হলে মাস্ক নাই কেনো,মাস্ক হ্যান্ড ব্যাগে আছে গরমে কারনে পড়তে পারছে না। তাছাড়া অন্যরাও পড়ছে না তাই প্রয়োজন মনে করেনি।

এখানে দেখা গেছে হাজারো জনতার ভীরে প্রসাশনের চলমান কোন ভূমিকা নেই। সরকারী আদেশ অমান্য করে জনসাধারণ এবং সামজিক দূরত্ব নেই মাস্ক ব্যবহার করতে দেখা যায়নি কাউকে। প্রসাশনের নিরব ভূমিকা দীর্ঘ সময় অপেক্ষা করে দেখা মেলেনি কোন অভিযানের।




error: Content is protected !!