করোনায় সংস্কৃতিসেবীদের অবস্থা নিয়ে “বাংলাদেশ গণশিল্পী সংস্থা” ডিমলা শাখার বিশেষ আলোচনা

প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২০

মোঃ মেজবাউল হোসেন-নীলফামারী(ডিমলা)প্রতিনিধিঃ
নীলফামারীর ডিমলায় অদ্য ০৮ই আগষ্ট (শনিবার) বাংলাদেশ গণশিল্পী সংস্থা, ডিমলা শাখার আয়োজনে প্রান্তিক শিল্পীদের করোনা কালীন অবস্থা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় বাংলাদেশ গণশিল্পী সংস্থা, ডিমলা শাখার সাধারণ সম্পাদক জনাব সাইফুল ইসলাম এর সঞ্চালনায় ও সভাপতি জনাব বৈদাস চন্দ্র রায় এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব জনাব মাহবুবার রহমান, জনাব সুশিল চন্দ্র রায়, গণশিল্পী সংস্থার সহ-সভাপতি জনাব নারায়ণ চন্দ্র রায়, জনাব টিএসডি তহমিদার রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ মেজবাউল হোসেন, দপ্তর সম্পাদক মিলন রায় সহ সকল সদস্যগণ।

এসময় সভাপতি তার বক্তব্যে বলেন,”শিল্পীরা হচ্ছে স্বেচ্ছাসেবক, যারা শুধু মাত্র মানুষকে আনন্দ দেওয়ার জন্য চেষ্টা করে কোনো স্বার্থ ছাড়াই। যারা সংগীতকে একমাত্র উপার্জনের পথ হিসেবে বেঁচে নিয়েছেন করোনার এই মহামারীতে সেই সব শিল্পীরা খুবই কষ্টের সাথে দিন কাটাচ্ছে।”

এছাড়াও তিনি আরো জানান,” সরকার করোনা কালীন সময়ে সংস্কৃতি শিল্পীদের ৫০০০ টাকা করে বিশেষ অনুদান দিয়েছে, কিন্তু এই অনুদানের অর্থ সঠিক শিল্পীরা পেয়েছে বলে আমার মনে হয় না। তাই সরকারকে এ বিষয়ে একটু নজরদারী বাড়াতে হবে।”

সাধারণ সম্পাদক বলেন,” এই করোনা কালীন সময়ে বাংলার সংস্কৃতি অঙ্গন অনেকটা মুখথুবড়ে পড়েছে। বিদেশী সংস্কৃতির অনুপ্রবেশের ফলে হারিয়ে যাচ্ছে বাংলার সংস্কৃতি। তাই আমাদেরকে সুস্থ ধারার সংস্কৃতি চর্চার মাধ্যমে বাংলার সংস্কৃতিকে রক্ষা করতে হবে।”




error: Content is protected !!