কালিয়াকৈরে বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবীতে শ্রমিক বিক্ষোভ।

প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ, জুন ৭, ২০২০

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধিঃ
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার পূর্বচান্দরা এলাকায় রোববার সকালে বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবীতে শ্রমিকরা বিক্ষোভ সমাবেশ করেছে। এ সময় শ্রমিকরা গত দুই মাসের বেতন পরিশোধের দাবী করে বিক্ষোভ সমাবেশ করে। এসময় শ্রমিকরা সফিপুর- বড়ইবাড়ী আঞ্চলিক সড়ক এঘন্টা অবরোধ করে রাখে।
শ্রমিকরা জানান, ওই এলাকার এবা গ্রুপের বিটস ফ্যাশন লিমিটেড নামক পোশাক তৈরির কারখানা গত ঈদের বন্ধের সময় সাত জুন কারখানা খুলার ঘোষনা দেওয়া হয়। কারখানা কর্তৃপক্ষের ঘোষণামতে সহ¯্রাধিক শ্রমিক কারখানার সামনে এসে অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার নোটিশ দেখে বিক্ষোভে ফেটে পড়ে। পরে কারখানার ভেতর ঢুকে দেখেন কারখানা কর্তৃপক্ষ বন্ধের সময় সকল মেশিনারী জিনিসপত্র সরিে নেওয়া হয়েছে।
এ খবর সহকর্মী শ্রমিকদের মধ্যে ছড়িয়ে পড়লে শ্রমিকরা সফিপুর-বড়ইবাড়ী আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এসময় এ সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়।
শ্রমিক আরিফ হোসনে, ফয়সাল আহম্মদ, ইউনুছ আলী, রুবেল হোসেন জানান, গত ২১ মে ঈদের বন্ধ দেওয়া হয়। ওই সময় ৭জুন কারখানায় শ্রমিকদের কাজে যোগদান করার নির্দেশ দিলে শ্রমিকরা কাজে যোগদারন করতে আসে। পরে কারখানায় এসে অনিদিষ্টকালের জন্য কারখান বন্ধের নোটিশ দেখেন। আমাদের মে জুনের বেতন না দিয়ে কারখানা বন্ধ করতে পারে না।
শ্রমিকদের অভিযোগ, বন্ধের সময় মালিক পক্ষ সকল মেশিনারি জিনিসপত্র সরিয়ে নেওয়া হয়েছে। এই কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে।
বিটস ফ্যাশন লিমিটেড নামক কারখানার জেনারেল ম্যানেজার সোহেল জানান, মালিকের সিদ্ধান্ত আমরা কি করবো ভাই। শ্রমিকের মে মাসের বেতন ব্যাংকের মাধ্যমে পরিশোধ করা হবে।




error: Content is protected !!