মালয়েশিয়ায় নির্মাণাধীন ভবন ধসে আহতসহ নিহত ৩ বাংলাদেশি

প্রকাশিত: ১২:১৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২৩
হাবিব হাসান মালয়েশিয়া প্রতিনিদি,
মালয়েশিয়ার পেনাং রাজ্যে নির্মাণাধীন ভবন ধসে আহতসহ নিহত তিন বাংলাদেশি পেনাং রাজ্যের বায়ান লেপাসের নির্মাণাধীন একটি ভবন ধসে পড়ার পর এ দুর্ঘটনা ঘটে এসময় আরো ৪ জন নিখোজ ছিলেন নিখোঁজদের উদ্ধার কাজ সম্পুর্ন হয়েছে।
নিহতরা হলেন বগুড়া জেলার মোহাম্মদ মোকাদ্দেশ আলী, কুমিল্লার মোহাম্মদ সাইফুল ইসলাম এবং পাবনার মো. আহাদ আলী। (২৯ নভেম্বর)  রাত পৌনে ১০টার দিকে মালয়েশিয়ার পেনাং রাজ্যে নির্মাণাধীন একটি ভবন ধসে পড়ে তারা নিহত হয়।
 পেনাংয়ের ডেপুটি কমিশনার মোহাম্মদ ইউসুফ বলেন, ঘটনার সময় প্রায় ১২ মিটার লম্বা এবং প্রায় ১৪ টন ওজনের একটি বিম ভেঙে পড়ে। এ ঘটনার পর আরও ১৪টি বিম ভেঙে পড়ে। নির্মাণাধীন এ সাইটে কাজের জন্য ১৮ শ্রমিক নিয়োগ করা হয়েছিল। এর মধ্যে বেশ কিছু শ্রমিক নামাজে যাওয়াতে তারা বেচে যায়।
 তিনি আরো বলেন , নিহতদের মধ্যে দুজন ঘটনাস্থলে মারা গেছেন এবং অন্য একজন হাসপাতালে মারা গেছেন। গুরুতর আহত অন্য দুজনকে চিকিৎসার জন্য পেনাং হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তারাও বাংলাদেশি বলে জানা গেছে।
 বাংলাদেশি শ্রমিক নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন। দূতাবাসের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দুর্ঘটনার সংবাদ পাওয়ার পর মালয়েশিয়ায় বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার মোহাম্মাদ খোরশেদ আলম খাস্তগীর হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) এ, এস, এম, জাহিদুর রহমান এবং আইন সহকারী সুকুমারান সুবরামানিয়ম ঘটনাস্থলে প্রেরণ করেন। দুই কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং বিস্তারিত তথ্য সংগ্রহ করেন।
নিহত তিন বাংলাদেশি শ্রমিকের মরদেহ দ্রুত বাংলাদেশে পাঠোনোর লক্ষ্যে তাদের পরিবারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করছে হাইকমিশন। এছাড়া নিহত বাংলাদেশিদের ক্ষতিপূরণ আদায়ের লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে দ্রুত ক্ষতিপূরণ আদায়ের জন্যও কাজ করছে হাইকমিশন



error: Content is protected !!