শায়েস্তাগঞ্জে নিজস্ব অর্থায়নে সড়ক নির্মান করছে আর এফ এল গ্রুপ

প্রকাশিত: ২:৫১ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২৩

স্টাফ রিপোর্টার-

আর্থ-সামাজিক উন্নয়নের বিভিন্ন সূচকে বাংলাদেশ এখন বিশ্বের বিস্ময়। দেশের এই অগ্রযাত্রার অন্যতম সঙ্গী শীর্ষ শিল্প উদ্যোক্তা প্রতিষ্ঠান আর এফ এল গ্রুপ। ব্যবসার পাশাপাশি কল্যাণমূলক কাজে আরএফএল গ্রুপ বরাবরই অন্য সবার চেয়ে এগিয়ে।
হবিগঞ্জের শায়েস্তাগঞ্জের অলিপুরে প্রাণ -আরএফএল গ্রুপ হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক স্থাপনের পর থেকেই ব্যবসার পাশাপাশি বিভিন্ন সামাজিক উন্নয়ন মুলক কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় এবার আরএফএল গ্রুপ অলিপুর -শৈলজুড়া -শেরপুর সড়ক বর্ধিত করনের কাজ শুরু করেছে। এলজিইডির নির্মিত সড়কটির প্রসস্থ ছিল ১৪ ফিট। এতে এই সড়কে চলাচল করতে কষ্ট হচ্ছিল ৫ টি গ্রামের হাজার হাজার লোকের। অল্প বৃষ্টিতেই পানি জমে সড়কটিতে। এছাড়াও দীর্ঘদিন সংস্কার না করায় বড় বড় গর্ত হয়ে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ে সড়কটি।
ওই এলাকায় বসবাসকারী লোকজনের দূর্ভোগ লাগবে আরএফএল গ্রুপ সড়ক টি বর্ধিত করে নতুন সড়ক নির্মান করার পরিকল্পনা হাতে নেয়।
এরই অংশ হিসেবে সড়কটির উভয় পাশে ৮ ফিট করে ১৬ ফিট জায়গা ক্রয় করেছে আরএফএল। এলজিইডির ১৪ ফিটের সড়ক এখন ৩০ ফিট। বর্ধিত করনের পাশাপাশি সড়কের উভয় পাশে স্ট্রিট লাইট, ড্রেন ও ওয়াকওয়ে নির্মান করা হবে। এছাড়াও নান্দনিক গোলচত্তরের নির্মানেরও পরিকল্পনা রয়েছে আরএফএল গ্রুপের।
সড়ক বর্ধিত করন কাজের প্রথম অংশে দেড় কোটি টাকার জমি কিনা হয়েছে। এছাড়া সংস্কার কাজের জন্য আরো দেড় কোটি টা বরাদ্ধ করেছে আরএফএল গ্রুপ।
স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) শেখ দিলকুশা মিয়া বলেন আমাদের এলাকায় প্রাণ -আরএফএল এর মতো কোম্পানী গুলি ফ্যাক্টরি করাতে এলাকার মানুষের কর্মস্থানের পাশাপাশি আমাদের জীবন যাত্রার মান উন্নত হয়েছে।
আমাদের জায়গা জমির দাম বাড়ছে প্রতিনিয়ত।
প্রান আরএফএল কোম্পানী ব্যবসার পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজ কাম করেন। অলিপুর – শৈলজুড়া -শেরপুর সড়কটি দীর্ঘদিন যাবত অবহেলিত ছিল। আরএফএল নিজস্ব টাকায় জমি কিনে সড়ক টি বড় করতাছে। আমার এলাকার মানুষের দূর্ভোগ কমবে।

এ বিষয়ে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের আরএফএল-এর জেনারেল ম্যানেজার (জিএম) লেফটেনেন্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) ইঞ্জিনিয়ার শেখ জালাল বলেন আমাদের ফ্যাক্টরির পাশ দিয়ে যাওয়া এ সড়কটি খুব সরু ও দীর্ঘদিন সংস্কার করা হয় না।
সড়কটি বর্ধিত , সংস্কার ও পানি নিষ্কাশন ও লাইটের ব্যবস্থা করা পরিকল্পনা হাতে নেয় হয়।
আমাদের চেয়ারম্যান ও এমডি স্যারের পরামর্শে ইতিমধ্যে সড়কটি বর্ধিত করনে প্রায় দেড় কোটি টাকা দিয়ে জমি কিনা হয়েছে। সড়ক সংস্কার করার জন্য আরো দেড় কোটি টাকা বরাদ্ধ করেছি।
আমাদের পরিকল্পনা অনুযায়ী ১৪ ফিটের সড়ক ৩০ ফুটে উন্নতি করনসহ একটি নান্দনিক সড়ক হবে অলিপুর-শৈলজুড়া -শেরপুর সড়ক।
বর্ধিত করনের পাশাপাশি সড়কের উভয় পাশে স্ট্রিট লাইট, ড্রেন ও ওয়াকওয়ে নির্মান করা হবে। এছাড়াও নান্দনিক গোলচত্তরের নির্মানেরও পরিকল্পনা রয়েছে আমাদের।




error: Content is protected !!