মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের নবনিযুক্ত হাইকমিশনার শামীম আহসান

প্রকাশিত: ৯:৫৯ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২৩
হাবিব হাসান মালয়েশিয়া প্রতিনিধি,
মালয়েশিয়ায় বাংলাদেশের নতুন হাইকমিশনার হিসেবে নিযুক্ত হয়েছেন মো. শামীম আহসান   ৩০, জালান আমপাং কেএল ডব্লিউ পি  ৫০২৫০ কুয়ালালামপুর অফিসে যোগদান করে তার অফিসিয়াল কার্যকর্ম শুরু করেছেন
নবনিযুক্ত হাইকমিশনার শামীম আহসান মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের বিদায়ী হাইকমিশনার গোলাম সারোয়ারের স্থলাভিষিক্ত হলেন। এই মিশনে যোগদানের পূর্বে তিনি ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন।
পেশাগত কূটনীতিক শামীম আহসান বিসিএস ১১তম ব্যাচের পররাষ্ট্র ক্যাডারের কর্মকর্তা। এই কূটনীতিক ১৯৯৩ সালের এপ্রিলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করেন এবং তখন থেকে দেশে ও বিদেশে দায়িত্ব পালন করেন।
কূটনৈতিক হিসেবে তিনি নাইজেরিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার এবং নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি কুয়েত, দোহা, নাইরোবি, রোম ও ওয়াশিংটন ডিসির বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।
শামীম আহসান ১৯৬৬ সালের ১ সেপ্টেম্বর বরিশালের পিরোজপুরে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে বিএসএস ও এমএসএস ডিগ্রি লাভ করেন তিনি। এরপর দেশে-বিদেশে বেশ কয়েকটি পেশাদার প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করেছেন।



error: Content is protected !!