সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি এ.কে.মিলন আহমেদ এর ফেইসবুক আইডি হ্যাক,নিরাপত্তা চেয়ে থানায় জিডি

প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২০

সুনামগঞ্জ প্রতিনিধিঃ

যোগাযোগের অন্যতম একটি মাধ্যম ফেইসবুক যাহা দেশের সর্বোচ্চ ব্যাক্তি বর্গ থেকে শুরু করে সাধারণ মানুষসহ এদেশে অগণিত ব্যবহারকারী রয়েছে এই অন্যতম যোগাযোগ মাধ্যম পেইজবুকের। খুব সহজেই এই মাধ্যমে একে-অন্যের সঙ্গে যোগাযোগ করা যায়।
কিন্তু এই জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমটি মাঝে মধ্যে ব্যবহারকারীদের গলার কাঁটা ও বিরক্তিকর হয়ে যায়। কেউ আবার হ্যাকারদের কবলেও পড়ে ব্ল্যাকমেইল এর শিকার হন।

সম্প্রতি সেই হ্যাকারের ফাঁদেই পড়েছে সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও মানবাধিকার কর্মী এ কে মিলন আহমেদ এর ফেসবুক আইডিটি। সংবাদমাধ্যমকে এই খবরটি মিলন আহমেদ নিশ্চিত করেছেন। জানা যায় ,উনার ব্যবহৃত আইডিটি হ্যাকড (ক্লোন)করে উনার নাম ও ছবি ব্যবহার করে চালাচ্ছে কে বা কারা। তারা উনার হয়ে বিভিন্ন জনের সঙ্গে চ্যাট করছে বিভিন্ন ভাষায় গালাগালি সহ টাকা-পয়সা চাচ্ছে।

জানা যায় অনেকেই বিশ্বাস করতে শুরু করেছেন যে, ওইটা আসলে উনি নিজেই, কেউবা আবার বিষয়টি সন্দেহ মনে করে উনাকে ফোন করে অবগত করছেন । এই পরিস্থিতিতে কী উনি কী করবেন বুঝে উঠতে পারছেন না। ইতিমধ্যে উনি থানায় একটি সাধারণ ডায়রি করেছেন।

সাধারণ ডায়রিতে উল্লেখিত লিঙ্কের মাধ্যমে উনার পরিচিত ও পেইজবুক বন্ধুদের কাছে টাকা ও অসামাজিক ভাষায় গালাগালি সহ বিভ্রান্তিকর পরিস্থিতির সৃষ্টি করতেছে,এতে সমাজে উনার ভাবমূর্তি ক্ষুণ্ন করা হচ্ছে। উনি অজ্ঞাতনামা ব্যক্তি সনাক্তকরণসহ উক্ত ফেইসবুক আইডিটি সনাক্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানান।
এ বিষয়ে সাংবাদিক মিলন আহমেদ বলেন আমি বিষয়টি আমার সহকর্মী সাংবাদিক ভাইদের মাধ্যমে বিষয়টা সবাইকে জানাতে চাই। যাতে আমার কোনো আত্মীয়-স্বজনসহ ফেসবুক বন্ধুরা বিভ্রান্ত না হন।




error: Content is protected !!